Main Logo
আপডেট : ১১ জুন, ২০২৪ ২৩:৪৬

কানাডাকে সহজেই হারালো পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক
কানাডাকে সহজেই হারালো পাকিস্তান

মার্কিন যুক্তরাষ্ট্র  ও ভারতের সঙ্গে হারার পর কানাডার সঙ্গে জয় পেল পাকিস্তান।  টি টুয়েন্টি বিশ্বকাপের ২২তম ম্যাচে নিউইয়র্কে আজ টস জিতে কানাডাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় পাকিস্তান। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৬ রানের সংগ্রহ পায় কানাডা।  পরে পাকিস্তান ১৭ ওভার ব্যাট করে জয় পায়। পাকিস্তান হারায় মাত্র তিনটি উইকেট। ৭ উইকেটে কানাডাকে হারায় পাকিস্তান।

আগে ব্যাট করতে নামা কানাডা পাকিস্তানি বোলারদের সামনে ঠিকঠাক ব্যাট করতে পারছিল না। কেবল অ্যারন জোন্স ছাড়া বাকিরা ছিলেন আসা-যাওয়ার মধ্যেই। শুরুটা করেন মোহাম্মদ আমির। নাবনিত ডালিওয়ালকে বোল্ড করে তিনি বিদায় করেন ৪ রানে। এরপর ষষ্ঠ ওভারে পারগত সিংকে ফেরান শাহিনি শাহ আফ্রিদি। পরের ওভারে রান আউট হয়ে ফেরেন কিরটন।  

দশম ওভারে নিজের তৃতীয় বলে শ্রেয়াস মোভভাকে ফেরানোর পর পঞ্চম বলে রবিন্দেরপালের উইকেট তুলে নেন হারিস রউফ। লড়তে থাকা জোন্স বিদায় নেন চতুর্দশ ওভারে। নাসিম শাহের বলে বোল্ড হওয়ার আগে তিনি খেলেন ৪৪ বলে ৫২ রানের দারুণ ইনিংস। শেষদিকে কালিম সানা ও দিলন হেইলিগারের ১৯ রানের জুটিতে শতরান পার করে কানাডা। ১৪ বলে ১৩ রানে অপরাজিত থাকেন কলিম। আর হেইলিগারের রান ৯।  

পাকিস্তানের হয়ে ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ২ উইকেট নেন আমির। সমান উইকেট পান রউফও। একটি করে উইকেট নেন শাহিন ও নাসিম।

 
উপরে