Main Logo
আপডেট : ২৭ জুন, ২০২৪ ০৭:৩৫

৫৬ রানে সব হারালো আফগানিস্তান

নিজস্ব প্রতিবেদক
৫৬ রানে সব হারালো আফগানিস্তান

দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে  সেমিফাইনালে ৫৬ রানে সব উইকেট হারিয়েছে আফগানিস্তান। ১১ ওভারে সব উইকেট হারিয়ে মাত্র ৫৬ রান করে অফগানিস্তান। দক্ষিন আফ্রিকার বিধ্বংসি বোলিংয়ের সামনে দাড়াতেই পারেনি আফগানিস্তানের ব্যাটাররা। যারা চার ছক্কা হাকিয়ে দর্শকদের বিনোদিত করেছেন এতোদিন। আজ তারা একের পর এক বোল্ড হয়ে যাচ্ছেন। রাবাদা ২ ওভার বল করে ২ উইকেট নিয়েছেন ৪ রান দিয়ে। মার্কো জানসেন ১৬ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। নর্জ ৩  ওভারে ৫ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। ৫৭ রানের টার্গেট নিয়ে দক্ষিন আফ্রিকা ব্যাট করতে নামবে।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপপর্ব আর সুপার এইটের মাঠের লড়াই শেষে আজ থেকে শুরু হয়েছে সেমিফাইনালের লড়াই। যেখানে প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান। টানটান উত্তেজনার ম্যাচে বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালের টিকিট কেটেছিল আফগানিস্তান। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফাইনালে উঠার হাতছানি তাদের সামনে। সেই মিশনে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন রশিদ খান।

ফাইনালের টিকিটের লড়াইয়ে দুদলের কেউই উইনিং কম্বিনেশন ভাঙেনি। বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তান যাদের নিয়ে খেলেছিল, সেই একাদশ নিয়েই প্রোটিয়াদের বিপক্ষে নামছে। প্রোটিয়ারাও একাদশে কোনো পরিবর্তন আনেনি।


দক্ষিণ আফ্রিকা এবারের আসরে এখন পর্যন্ত কোনো ম্যাচ হারেনি। গ্রুপপর্বের পর সুপার এইটেও সব কটি ম্যাচ জিতেছে তারা। অন্যদিকে আফগানিস্তান গ্রুপপর্ব ও সুপার এইটে একটি করে ম্যাচে হেরেছে।

আফগানিস্তান একাদশ

রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, আজমতউল্লাহ ওমরজাই, গুলবাদিন নাইব, মোহাম্মদ নবি, করিম জানাত, রশিদ খান, নাঙ্গেয়ালিয়া খারোতে, নুর আহমেদ, নাভিন উল হক ও ফজলহক ফারুকী।

দক্ষিণ আফ্রিকা একাদশ

কুইন্টন ডি কক, রেজা হেন্ডরিক্স, এইডেন মার্করান, হেইনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, ত্রিস্টান স্টাবস, মার্কো জানসেন, কেশভ মহারাজ, কাগিসো রাবাদা, এনরিখ নর্কিয়া ও তাবরাইজ শামসি।

উপরে