Main Logo
আপডেট : ১১ জুলাই, ২০২৪ ১৮:৫৪

২৬০ কোটি টাকার এমওপি সার কিনবে সরকার

নিজস্ব প্রতিবেদক
২৬০ কোটি টাকার এমওপি সার কিনবে সরকার

কানাডা থেকে ২৬০ কোটি টাকার এমওপি সার কিনবে সরকার। বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের (সমন্বয় ও সংস্কার) সচিব মো. মাহমুদুল হোসাইন খান সাংবাদিকদের জানান, রাষ্ট্রীয় পর্যায়ে কানাডিয়ান কমার্শিয়াল করপোরেশন ও বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) মধ্যে স্বাক্ষরিত চুক্তির আওতায় কানাডার কানাডিয়ান কমার্শিয়াল করপোরেশন থেকে তৃতীয় লটের ৪০ হাজার মেট্রিক টন এমওপি সার আমদানির অনুমোদন দিয়েছে সরকার। কৃষি মন্ত্রণালয়ের আওতায় এ সার আনতে ব্যয় হবে ১৩০ কোটি ৩ লাখ ৬০ হাজার টাকা। প্রতি মেট্রিক টনের দাম পড়বে ২৭৫ দশমিক ৫০ মার্কিন ডলার। যা আগে ছিল ২৭৫ দশমিক ৫০ মার্কিন ডলার।

এছাড়া পাঁচ রাষ্ট্রীয় পর্যায়ে কানাডিয়ান কমার্শিয়াল করপোরেশন ও বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) মধ্যে স্বাক্ষরিত চুক্তির আওতায় কানাডার কানাডিয়ান কমার্শিয়াল কর্পোরেশন থেকে চতুর্থ লটের ৪০ হাজার মেট্রিক টন এমওপি সার আমদানির অনুমোদন দিয়েছে সরকার। এতে ব্যয় হবে ১৩০ কোটি ৩ লাখ ৬০ হাজার টাকা। ১৩০ কোটি ৩ লাখ ৬০ হাজার টাকা। প্রতি মেট্রিক টনের দাম পড়বে ২৭৫ দশমিক ৫০ মার্কিন ডলার। যা আগে ছিল ২৭৫ দশমিক ৫০ মার্কিন ডলার।

উপরে