logo
আপডেট : ২৫ জুন, ২০২৪ ০৭:৩৩
আউট হলেন ইব্রাহিম জাদরান
নিজস্ব প্রতিবেদক

আউট হলেন ইব্রাহিম জাদরান

আফগানিস্তানের ব্যাটিংয়ের মূল ভিত তাদের উদ্বোধনী জুটি। এই টুর্নামেন্টে আগেও দুবার একশ পেরোনো জুটি গড়েছিলেন রহমানউল্লাহ গুরবাজ ও ইবরাহিম জাদরান। আবারও তেন কিছুর পথেই হাঁটছিলেন দুজন। তবে তাতে বাধা হয়েছেন রিশাদ হোসেন।   

মঙ্গলবার আর্নেস ভোল স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে ‍মুখোমুখি হয়েছে বাংলাদেশ-আফগানিস্তান। শুরুতে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ১০ ওভারে ৫৮ রান করে আফগানরা।  
বাংলাদেশের হয়ে বোলিংয়ের শুরুটা করেন তানজিম হাসান সাকিব। প্রথম ওভারে ৩ রান দেন তিনি। পরের ওভারে তাসকিন আহমেদ দেন দুই রান। দুজনের করা প্রথম চার ওভারে আসে ২১ রান।  
পঞ্চম ওভারে সাকিব আল হাসানকে নিয়ে আসেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সাফল্যও প্রায় এনে দিয়েছিলেন তিনি। কিন্তু তার করা তৃতীয় বলে ইবরাহিম জাদরানের ক্যাচ ছেড়ে দেন তাওহীদ হৃদয়। শর্ট কাভারে দাঁড়িয়ে থাকা তার কাছে বল গিয়েছিল বেশ দ্রুত। হাতে জমিয়ে রাখতে পারেনননি তিনি।  
পাওয়ার প্লের ছয় ওভারে ২৭ রান তুলতে পারেন দুই ওপেনার। এরপরও অবশ্য থামেননি তারা। ১০ ওভারে ৫৮ রান তুলে চায়ের বিরতিতে যায় আফগানিস্তান। ফেরার পরই অবশ্য তারা হারিয়ে ফেলে উইকেট। লেগ স্পিনার রিশাদ হোসেনকে এনেই সফল হন শান্ত।  
১৮ বলে ২৯ রান করে রিশাদের বলে তানজিম হাসান সাকিবের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত গেছেন ইবরাহিম জাদরানের।