Main Logo
আপডেট : ১১ জুলাই, ২০১৯ ১২:২৮

কেন পুরো হোমপেইজ ভারতের হারে খুশি?

অনলাইন ডেস্ক
কেন পুরো হোমপেইজ ভারতের হারে খুশি?

 

আমরা তো জাতি হিসেবে ওতটা হিংসাপরায়ণ না... তাহলে?

আমরা খুশি কারণ;

- ছোটবেলায় বাবা মায়ের কাছে শিখে আসা ‘অহংকার পতনের মূল’ প্রবাদটার সরাসরি প্রমান দেখতে পেয়ে (আমরা একচুয়ালি এডিকেশানাল পয়েন্টে খুশি)

- এই জাতি ক্রিকেট জিনিসটাকে তাদের নিজস্ব সম্পত্তি মনে করে আগাচ্ছিল... আইসিসি যেন তাদের হাতের মুঠোয় ছিল... এদের বেশিরভাগ খেলা ইচ্ছে করে রবিবার ফেলানো হয়েছিল যেন দর্শক বেশী হয়... এই ওয়ার্ল্ডকাপে অন্য দলদের প্রথম খেলা শেষ হয়ে যাবার পর এই নবাবেরা তাদের প্রথম খেলা শুরু করেছিল... এরা ধরাকে সরা জ্ঞান করছিল। তাই এদের পতন দেখে জাতি খুশি (এখানেও ছোটবেলায় বাবা মায়ের কাছে শিখে আসা ‘অতি চালাকের গলায় দড়ি’ প্রমান পেয়ে আমরা এডিকেশানাল পয়েন্টে খুশি)

- ৯০ কেজি ওজনের গোলগাল ধনি ২০১৫ সালের ১৮ই জুনের ODI ম্যাচে আমাদের ৫০ কেজি ওজনের বাচ্চা ছেলে মুস্তাফিজকে রান নিতে যেয়ে খুব বাজে ভাবে ঘাড় দিয়ে ধাক্কা দিয়ে আঘাত করেছিল... আমরা কিছুই বলিনি... এরা প্রতিটা খেলাতেই আম্পায়ারের সিদ্ধান্ত তাদের মনমত না হলেই তেড়ে আসত আম্পায়ারের দিকে... আমরা কিছুই বলিনি... ভিরাট কহলির জিব্বা বের করা ভেঙ্গানো দেখতে দেখতে আমরা ক্লান্ত, তাও আমরা কিছুই বলিনি। তাই কাল তাদের হারে, আমরা আর চুপ করে থাকতে পারিনি (এখানেও ছোটবেলায় শিখে আসা ‘অতি দর্পে হত লঙ্কা’ প্রমান পেয়ে আমরা এডিকেশানাল পয়েন্টে খুশি)

- কালকের খেলায় অন্য এশিয়ান দল হারলেও হয়ত আমরা এতটা খুশি হতাম না যতটানা ইন্ডিয়ার বেলায় হয়েছি... এবং সামনের দিনে এদের প্রতিটা হারে খুশি হতেই থাকব (তখনও আমরা এডিকেশানাল পয়েন্টে খুশি থাকব... কারণ আমরা ভালো করেই ছোটবেলা থেকে জানি

‘নিম ছাড়ে না আপন জাত’ বা, ‘আদা শুকালেও ঝাল যায় না’ বা, ‘চোরা না শুনে ধর্মের কাহিনি’

খিক)


আরিফ আর হোসাইন-এর ফেসবুক পেজ থেকে নেয়া

উপরে