Main Logo
আপডেট : ১৪ জুলাই, ২০২৪ ০৮:৩৮

কানাডাকে ট্রাইবেকারে হারালো উরুগুয়ে

নিজস্ব প্রতিবেদক
কানাডাকে ট্রাইবেকারে হারালো উরুগুয়ে

কোপা আমেরিকা কাপের তৃতীয় স্থান নির্ধারণী খেলায় ট্রাইবেকারে কানাডাকে হারিয়ে দিয়ে তৃতীয় স্থান দখল করলো উরুগুয়ে। প্রথমবার কোপা আমেরিকায় খেলতে এসেই বাজিমাত করেছে কানাডা। রেকর্ড গড়ে তারা পৌঁছে গিয়েছিল সেমিফাইনালে। কিন্তু সেখানে আর্জেন্টিনা নামক গ্রেট ওয়াল তারা আর টপকাতে পারেনি। বর্তমান চ্যাম্পিয়নদের কাছে হেরে শেষ চারেই থেমে যায় কানাডার কোপার যাত্রা।

অন্যদিকে উরুগুয়ে দুর্দান্ত খেলে এসেছিল সেমিফাইনালে। কোয়ার্টার ফাইনালে তারা হারিয়েছিল ব্রাজিলের মতো দলকে। কিন্তু সেমিফাইনালে কলম্বিয়ার কাছে হেরে থেমে যায় তাদের যাত্রাও।
আজ রোববার সকালে তৃতীয় স্থান নির্ধারণী তথা ৫ মিলিয়ন ডলারের (৫৮ কোটি ৮০ লাখ ৪৭ হাজার ৫০০ টাকা) ম্যাচে মুখোমুখি হয় তারা। নির্ধারিত সময়ে ২-২ গোলে ড্র হয় খেলাটি। ম্যাচ গড়ায় ট্রাইবেকারে। এতে দুই গোল মিস করে কানাডা। ফলে তিন গোল করে জিতে যায় উরুগুয়ে। 
ম্যাচটিতে যারা তৃতীয় হয়ে উরুগুয়ে শান্ত্বনা পুরস্কার হিসেবে ৫ মিলিয়ন ডলার পায়। আর চতুর্থ হওয়া দল হয়ে কানাডা পেয়েছে ৪ মিলিয়ন ডলার।
উরুগুয়ের সঙ্গে খুব বেশি ম্যাচ খেলা হয়নি কানাডার। ১৯৮৬ সালে মায়ামি কাপে মুখোমুখি হয়েছিল দল দুটি। সেবার ৩-১ গোলে কানাডাকে হারিয়েছিল উরুগুয়ে। আর ২০২২ সালে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল দল দুটি। সেখানেও জয়ী হয়েছিল উরুগুয়ে। পেয়েছিল ২-০ ব্যবধানে জয়। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচেও কোপা আমেরিকার ইতিহাসে সর্বোচ্চ ১৫ শিরোপা জয়ী উরুগুয়ে ফেভারিট ছিল।

উপরে